ইসলামী শরিয়া অনুযায়ী বিক্রীত পণ্য ফেরত নেয়ার সিস্টেম রয়েছে। পণ্য হাতে পাবার ৩ দিনের মধ্যে আমরা রিটার্ন এক্সেপ্ট করে থাকি। তবে সবকিছুর মত এখানেও বেশ কিছু নীতিমালা রয়েছে। পণ্য রিটার্ন রিকোয়েস্ট দেয়ার পূর্বে যা জেনে নেয়া আবশ্যক -
১. ডেলিভারিকৃত পণ্যটি ক্ষতিগ্রস্ত, ফিজিক্যালি ড্যামেজ্ড বা ভেঙ্গে গেছে অথবা ত্রুটিযুক্ত।
২. ডেলিভারিকৃত পণ্যটি ভুল (অর্ডার করেছেন একটি, পেয়েছেন অন্যটি) অথবা অসম্পূর্ণ (প্রোডাক্টের কোন অংশ মিসিং ছিল)।
৩. ডেলিভারিকৃত পণ্যটি ব্যবহৃত বোঝা যায়।
৪. ডেলিভারিকৃত পণ্যটির মেয়াদ শেষ হয়ে গেছে।
৫. ডেলিভারিকৃত পণ্যটি "আর প্রয়োজন হচ্ছে না"। অর্থাৎ পণ্যটি কেনার সময় দরকার ছিল কিন্তু হাতে পাবার পর দরকার হচ্ছে না অথবা আপনি মত পরিবর্তন করেছেন। পোশাকের ক্ষেত্রে পণ্যটির সাইজ মিলছে না। তবে প্যাকেজ খোলার পরে আপনি যদি পণ্যটি পছন্দ না করেন, সে ক্ষেত্রে শুধুমাত্র এমন পণ্যগুলোই রিটার্ন উপযুক্ত হবে, যেগুলো বিক্রি করতে ইন্টেক্ট হবার দরকার পড়ে না।
১. আপনার সাহলান অ্যাকাউন্টে লগ ইন করে Purchase History তে যান। অতঃপর যে প্রোডাক্টে সমস্যা হয়েছে এবং রিফান্ড প্রয়োজন, সে প্রোডাক্টের অর্ডার নাম্বারে ক্লিক করে রিফান্ড এপ্লাই করুন।
২. প্রোডাক্ট নাম এবং মূল্য ঠিক আছে কিনা দেখুন।
৩. উপরের কোন কারণটি পাওয়া যাওয়ায় রিটার্ন করতে চাইছেন সুন্দর করে বাংলায় উল্লেখ করে সাবমিট করুন।
৪. আপনার সাহলান পার্সেলটি সুন্দরভাবে প্যাক করুন, আপনাকে সরবরাহ করা অরিজিনাল ইনভয়েস সাথে যুক্ত করে দিন। পারসেলের উপর রিটার্ন কথাটি উল্লেখ করে দিন।
৫. সাহলান ফেসবুক পেইজ বা সাহলান সাইটের লাইভ চ্যাটে একটা টোকা দিয়ে রাখুন।
৬. প্রোডাক্টের নিজস্ব প্রবলেমের ক্ষেত্রে আনবক্স ভিডিও সাবমিট করা আবশ্যক। ভিডিওটি আমাদের ফেসবুক পেইজে পাঠিয়ে দিন।
বি.দ্র. প্রথমে দেখে নিন আপনার পণ্যটি রিটার্ন পাঠানোর অবস্থায় আছে কি না। প্রডাক্ট যদি এমন হয় যে প্যাক খোলা হলে এর কোন মূল্য থাকে না, অথবা প্রোডাক্টটি দেখতেই ইউজ্ড দেখাছে, সে ক্ষেত্রে আলোচনা সাপেক্ষে আপনার রিফান্ড প্রসেস করা হবে, বাতিলও হতে পারে।
ঢাকার ভেতর-
ঢাকার বাইরে
সাহলান বাংলাদেশ (sahlan.com.bd)
রিসিভার নম্বর: +8801710-709598
ঠিকানা: ৭৮/৫/এ, মিয়াজান লেন, মানিকনগর, ঢাকা ১২০৩।
জি, সেলার কর্তৃক অনুমোদিত হলে আপনি এক্সচেঞ্জ করে নিতে পারবেন। আমাদের পেইজে বা লাইভ চ্যাটে নক দিয়ে রাখুন। আমরা যোগাযোগ করব।
আপনার রিফান্ড রিকোয়েস্ট কোন কারণে বাতিল হলে আমরা আপনাকে কল দিয়ে বিস্তারিত জানাব। অতঃপর প্রোডাক্টটি আপনার ঠিকানায় পুনরায় কুরিয়ার করা হবে। ওয়ারেন্টি থাকাবস্থায় আপনি পুনরায় তা ক্লেইম করতে পারবেন।
যদি আপনি রিসিভ না করেন, তাহলে সর্বোচ্চ ১৫ দিন প্রোডাক্টটি আমাদের অফিসে রাখা হবে, যাতে আপনি এসে কালেক্ট করতে পারেন। এরপরেও কালেক্ট না করা হলে তা বাতিল গণ্য হবে।